ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

জনতা ব্যাংকের সোয়া ৫ কোটি টাকা চুরির অভিযোগ, ম্যানেজারসহ গ্রেপ্তার ৩

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার জনতা ব্যাংকের একটি শাখা থেকে ৫ কোটি ২২ লাখ টাকা চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ব্যাংকের তামাই শাখার ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।  সোমবার (২৫ মার্চ) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। এর আগে রোববার রাতে জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।


গ্রেফতাররা হলেন- জনতা ব্যাংক তামাই শাখার ব্যবস্থাপক আল আমিন (৪২), সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম (৩৪) এবং ব্যাংক অফিসার রাশেদুল ইসলাম (৩১)।


মামলায় উল্লেখ করা হয়, রোববার জনতা ব্যাংক তামাই শাখায় অডিট করা হয়। অডিটের সময় ক্যাশ ভল্টে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা গরমিল পাওয়া যায়। এ সময় তামাই জনতা ব্যাংক শাখা ব্যবস্থাপক, সহকারী ব্যবস্থাপক ও অফিসারের কাছে বিষয়টি জানতে চাইলে তারা জানান টাকাগুলো চুরি হয়েছে।


বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান গণমাধ্যমকে বলেন, জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বাদী হয়ে রোববার রাতে মামলা করেছেন। মামলায় অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এটি টাকা লেনদের বিষয় হওয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ব্যবস্থা নেবে। অভিযোগপত্রটি দুদকে পাঠানো হয়েছে।

ads

Our Facebook Page